দুঃস্থ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করলো “বিডি মানবকল্যাণ সংস্থা”

“মানবতার সংগ্রামে আমরা এই তরুন সমাজ,
হাতে রেখে হাতটি সবার জয় হোক মানবতার।”

– এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুরের এক ঝাঁক স্বপ্নবাজ তরুণ-তরুণীদের মহৎ উদ্যোগে ২০২০ সালের ডিসেম্বরে যাত্রা শুরু করে “বিডি মানবকল্যাণ সংস্থা” নামক সংগঠনটি। মানুষের স্বাস্থ্য সংকটময় পরিস্থিতিতে রক্তদানসহ নানাবিধ সমাজ কল্যাণমূলক কাজ করে যাচ্ছে সংগঠনটি।

এই সংগঠনের সদস্যদের উদ্যোগে ফরিদপুর জেলার মিরগিতে প্রায় ৪০ টির অধিক দরিদ্র ও দুঃস্থ পরিবারের মাঝে ঈদের বাজার সামগ্রী বিতরণ করা হয়। এছাড়া এতিম ও মাদ্রাসার শিশুদের মাঝে ঈদ বস্ত্র হিসেবে পাঞ্জাবি বিতরণ করা হয়। ঈদের বস্ত্র হাতে পেয়ে উচ্ছাস প্রকাশ করে বাচ্চারা।

বিডি মানবকল্যাণ সংস্থার অন্যতম সদস্য ও উদ্দ্যোক্তা আদ্রিতা রহমান রিয়া আমাদের বলেন, “ঈদ যেন সবার জীবনেই আসে এই লক্ষ্য নিয়ে আমরা দুঃস্থ, গরীব ও অসহায় মানুষদের সাহায্য করে যাচ্ছি। যেসব পরিবারের ঈদ উপলক্ষে বাজার করার সামর্থ্য ছিল না আমারা তাদের লিস্ট করে বাড়িতে বাড়িতে ঈদ সামগ্রী পৌঁছে দিয়েছি। এই কার্যক্রমে অনেকেই আমাদের সাহায্য করেছেন। সবাইকে ধন্যবাদ জানাতে চাই। এছাড়া শিশুদের মাঝে আমরা ঈদ বস্ত্র বিতরণ কার্যক্রম চালু রেখেছি। আমরা যদি আরো মানুষের সাহায্য ও সহযোগিতা পাই তবে আমাদের ভবিষ্যতে আরো বড় পরিসরে কাজ করার পরিকল্পনা রয়েছে।”

আর্ত-মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেওয়ার মধ্যেই রয়েছে জীবনের স্বার্থকতা। জীবনের উদেশ্যে শুধু নিজেকে সুখী করা নয় বরং উদ্দেশ্যে হওয়া উচিত অন্যেকে সুখী করা। কথায় আছে পৃথিবীতে দান করে কিংবা মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি, বরং গরীব মানসিকতার মানুষরাই কখনো কারো জন্য কিছু করতে পারেনি। পৃথিবীতে সেই মানুষগুলোই সবচেয়ে সুখের কাছাকাছি যেতে পেরেছে, যারা নিজেদেরকে আর্তমানবতার সেবায় বিলিয়ে দিতে সক্ষম হয়েছে। নিজের জন্য নয়, বরং সমাজ ও মানুষের সেবা করার মাঝেই রয়েছে সবচেয়ে বড় আনন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top