ফরাসি ওপেন জিতে ফেদেরারের রেকর্ড ছুঁলেন নাদাল

অনুমিতভাবেই দুর্দান্ত লড়াই হলো ফরাসি ওপেনের ফাইনালে। দুই ঘণ্টা ৪৩ মিনিটের লড়াই শেষে হার মানলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। এই নিয়ে ১৩ বার ফরাসি ওপেন জিতলেন রাফায়েল নাদাল। স্প্যানিশ তারকার এটি ২০-তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। রজার ফেদেরারও ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রবিবার জোকারকে ৬-০, ৬-২, ৭-৫ সেটে হারিয়ে কিংবদন্তি ফেদেরারকে ছুঁয়ে ফেললেন নাদাল।

ফাইনালের লড়াইটা ছিল বিশ্বের এক এবং দুই নম্বর খেলোয়াড়ের মধ্যে। ক্লে কোর্টে ১০০-তম ম্যাচ জিতে নাদাল বুঝিয়ে দিলেন কেন তাকে এই কোর্টে সেরা বলা হয়। জোকোভিচ কিছু বুঝে ওঠার আগেই প্রথম সেট জিতে নেন নাদাল। প্রথম সেট জিততে  ৪৫ মিনিট সময় নেন। সেই সেটে তিনি ১০টি উইনার মারেন। তার শটের কোনো জবাব ছিল না জকোভিচের কাছে। দ্বিতীয় সেটেও নাদালের দাপট অব্যাহত ছিল।

তৃতীয় সেটে কিছুটা লড়াই করেন জোকোভিচ। ততক্ষণে অবশ্য নাদাল ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে ফেলেছেন। ১২ বছর আগে ফরাসি ওপেনের ফাইনালে স্ট্রেট সেটে ফেদেরারকে হারিয়েছিলেন নাদাল। গতকাল আবারও তিনি স্ট্রেট সেটে ফাইনাল জিতেছেন। ২০০৫ সালে প্রথমবার ফরাসি ওপেন জিতেছিলেন নাদাল। ২০০৮ পর্যন্ত ক্লে কোর্টে তার জয়রথ চলতেই থাকে। ২০১০ সালে থেকে আবারও নাদালের দাপট শুরু হয় ফরাসি ওপেনে। এখানে নাদালকে হারানো প্রায় অসম্ভব। সেটাই আরও একবার প্রমাণিত হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Top